ভারত থেকে ইতালি যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, কি কি লাগে

ভারত থেকে ইতালি যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, কি কি লাগে
ভারত থেকে ইতালি যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, কি কি ডকুমেন্টস লাগে সহ এই সম্পর্কিত অনন্য বিষয়ে আজকের পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা ভারত থেকে ইতালি যেতে চান তারা সম্পূর্ণ পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ভারত থেকে ইতালি যাওয়ার উপায়

অনেকে ভারত থেকে ইতালি যাওয়ার উপায় সম্পর্কে জানতে ইন্টারনেটে সার্চ বা অনুসন্ধান করে থাকেন। আবার অনেকে ভাবেন ভারত থেকে ইতালি যাওয়ার উপায়টা হয়তো একদম সহজ। তবে, আপনাদের সুবিধার্থে বলছি; ভারত থেকে ইতালি যাওয়া আপনারা যতটা সহজ ভাবছেন ততটা সহজ নয়।

কিন্তু আপনি যদি সঠিক উপায় জানেন তবে, ভারত থেকে ইতালি যাওয়া তত বেশি কষ্টসাধ্য ব্যাপারোও নয়। আপনি ভারত থেকে ইতালি যান অথবা বাংলাদেশ থেকে নিয়ম একই অর্থাৎ, আপনার অন্তত কয়েকটি দেশ ভ্রমনের পূর্ব অভিজ্ঞতা থাকে তবে, আপনি অতি সহজে ইতালির ভিসা পাবেন।


সবচেয়ে ভালো হবে যদি ইউরোপ এর কয়েকটি দেশ ভ্রমন করতে পারেন। আপনি বাংলাদেশ অথবা ভারত থেকে ইতালির ভিসার জন্য আবেদন করার আগে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ এবং সম্ভব হলে ইউরোপের একটি বা দুইটি ভ্রমণ করবেন।

আপনি যদি গড়ে ৮ থেকে ৯ দেশ ভ্রমন করেন তবে, মোটামুটি নিশ্চিত ভাবে আপনি ইতালির ভিসা পেয়ে যাবেন। এছাড়াও, ভিসা আবেদন এর ক্ষেত্রে চেষ্টা করবেন বিশ্বস্ত এবং দীর্ঘদিন কাজের অভিজ্ঞতা আছে এমন ট্রাভেল এজেন্সির মাধ্যমে আবেদন করতে।

ভারত থেকে ইতালি যেতে কত টাকা লাগে

অনেক বন্ধুরা, ভারত থেকে ইতালি যেতে কত টাকা লাগে সেটি জানতে চান। বর্তমানে ভারত থেকে ইতালি যেতে আপনার ভিসা ফি বাবদ ইন্ডিয়ান কারেন্সিতে ৭,২২৯ রুপি (ইতালির কারেন্সি ৮০ ইউরো) খরচ করতে হবে।

ভারত থেকে ইতালি যেতে কি কি লাগে

ভারত থেকে ইতালি যেতে কি কি ডকুমেন্টস লাগে সেই বিষয়টি সম্পর্কে এই পর্যায়ে তথ্য প্রদান করা হবে। ভারত থেকে ইতালি যেতে যে যে ডকুমেন্টস গুলো লাগবে; পাসপোর্ট যেটির ৬ মাস মেয়াদ থাকতে হবে, ২ কপি পাসপোর্ট সাইজ ছবি, অফার লেটার, ব্যাংক স্টেটমেন্ট, পেশা প্রমাণপত্র, ট্রাভেল ইন্সুরেন্স ইত্যাদি।

ভারত থেকে ইতালি কত কিলোমিটার

ভারত থেকে ইতালি কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করার মাধ্যমে আমাদের আজকের পোস্টটি সমাপ্ত করা হবে। গুগল ম্যাপ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ভারত থেকে ইতালির মোট দূরত্ব হলো; ৬,৫৬৫ কিলোমিটার।

শেষ কথা

আমাদের আজকের এই পোস্টে ভারত থেকে ইতালি যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, কি কি ডকুমেন্টস লাগে সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন