ইতালিতে বৈধ হওয়ার উপায় ২০২৪

ইতালিতে বৈধ হওয়ার উপায় ২০২৪
২০২৪ সালের ইতালিতে বৈধ হওয়ার উপায় সম্পর্কে আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে তথ্য পেতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ইতালিতে বৈধ হওয়ার উপায় ২০২৪

ইতালিতে বৈধ হওয়ার উপায় ২০২৪

২০২৪ সালে ইতালিতে বৈধ হওয়ার উপায় সম্পর্কে তথ্য পেতে বিভিন্ন মানুষ ইন্টারনেটে সার্চ করে থাকেন। কারণ, ইতালিতে অবৈধ ভাবে অনেক মানুষ প্রবেশ করে থাকেন। দেখুন আপনারা যদি ইতালিতে অবৈধ ভাবে প্রবেশ করেন তবে, দুটি উপায়ে আপনারা বৈধ হতে পারবেন একটি হলো; এসাইলাম এবং অন্যটি হলো; সানাতরিয়া।

এসাইলাম কি

এসাইলাম অর্থ হলো; আশ্রয় পার্থনা করা। অর্থাৎ, আপনাকে যথাযথ উপায় ইতালির সরকারের কাছে আশ্রয় পার্থনা করতে হবে যেটি ইতালির স্থানীয় ভাষায় এসাইলাম বলা হয়ে থাকে। এসাইলাম এর মাধ্যমে ইতালিতে থাকতে ইতালি সরকার আপনাকে কেন আশ্রয় দিবে সেটির ব্যাখ্যা করতে হবে।

ইতালির এসাইলাম করার নিয়ম

বন্ধুরা, ইতালিতে এসাইলাম মাধ্যমে ইতালিতে থাকার জন্য আপনাকে একজন আইনজীবী নিয়োগ নিতে হবে, যিনি আপনার হয়ে ইতালির এসাইলাম এর জন্য আবেদন করবেন। তারপর আপনি ইতালির এসাইলাম এর জন্য কেন আবেদন করছেন সেটি সম্পর্কে বিস্তারিত জানার পর তারা আপনাকে একটি ডেট দিবে।

উক্ত ডিটে আপনাকে আপনার ফিঙ্গার নেওয়া হবে। ফিঙ্গার দেওয়ার পরে ২ থেকে ৩ পর আপনাকে একটি প্রাথমিক হলুদ সৌজন্যে বা পাতা সৌজন্যে প্রদান করা হবে। হলুদ সৌজন্যে (পাতা সৌজন্যে) পাওয়ার পরে আপনি ইতালিতে থাকার এবং কাজ করার পারমিশন পাবেন।


তবে, আপনার ইতালির এসাইলাম এর কেসটি চলমান থাকবে। তারপর মোটামুটি এক বছর পর আপনার কমিশন হবে অর্থাৎ, আপনাকে ডাকা হবে এবং আপনি যে কারণে ইতালির এসাইলাম চেয়েছেন সেটির উপরে আপনাকে তথ্য প্রমাণ সাবমিট করার জন্য বলা হবে। একই সাথে তারা আপনার প্রদত্ত সকল তথ্য যাচাই-বাছাই করবে।

তারপর মোটামুটি দেড় থেকে দুই বছর সময়ের মধ্যে অথরিটি একটি ফলাফল দিবে বা তারা একটি ফলাফলে পৌছাবে। আপনার এসাইলাম এর রেজাল্ট যদি পজিটিভ আসে তবে, আপনাকে ইতালির রেসিডেন্ট কার্ড বা গ্রিন কার্ড দিয়ে দেওয়া হবে। যেটির মেয়াদ থাকবে ৫ বছর।


কিন্তু, যদি আপনার এসাইলাম এর রেজাল্ট নেগেটিভ আসে তবে, আপনাকে ইতালি থেকে বের করে দেওয়া হবে না। আপনার এসাইলাম এর রেজাল্ট নেগেটিভ আসার পরেও আপনি ইতালিতে থাকতে পারবেন এবং পুনরায় এসাইলাম এর জন্য আপিল করার সুযোগ পাবেন।

কিন্তু, পরপর তিনবার যদি আপনার এসাইলাম এর রেজাল্ট নেগেটিভ আসে তখন আপনাকে ইতালি থেকে চলে যেতে হবে।

সানাতরিয়া কি এবং কিভাবে করবেন

সানাতরিয়া হলো একটি ইতালিয়ান শব্দ যার বাংলা অর্থ হলো; সাধারণ ক্ষমা। যখন ইতালিতে অবৈধ অধিবাসীর সংখ্যা অনেক বেড়ে যায় তখন ইতালির সরকার সাধারণ ক্ষমা বা সানাতরিয়ার ঘোষণা দেয়। একটি নিদিষ্ট অর্থের বিনিময়ে আপনি সানাতরিয়া বা সাধারণ ক্ষমার মাধ্যমে ইতালিতে বৈধ হতে পারবেন।

তবে, সানাতরিয়া আবেদন এর ক্ষেত্রে কয়েকটি শর্ত রয়েছে সেগুলো হলো; অন্তত ১ বছর আপনাকে ইতালিতে থাকতে হবে, যেকোনো একটি কাজের সাথে যুক্ত থাকতে হবে বা নিদিষ্ট কাজের ক্ষেত্রে ইত্যাদি। আসা করি, আপনারা ইতালির সানাতরিয়ার মাধ্যমে বৈধ হওয়া সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন।

পরিশেষে কিছু কথা

আজকের এই আর্টিকেলে ২০২৪ সালের ইতালিতে বৈধ হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করার মাধ্যমে পরবর্তী আর্টিকেল লেখার জন্য আমাদের অনুপ্রাণিত করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন