মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে
পূর্বের ব্লগে মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করেছিলাম। আজকের ব্লগে তথ্য প্রদান করা হবে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে। তাহলে চলুন আজকের মূল আলোচনা শুরু করা যাক।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সম্পর্কে তথ্য পেতে ইন্টারনেটে অনেকে অনুসন্ধান করে থাকেন। আপনাদের মধ্যে অনেকে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়া অনেক সহজ মনে করেন কিন্তু প্রকৃতপক্ষে আপনারা যতটা সহজ ভাবেন তার থেকে অনেক বেশি কঠিন।

তবে, হ্যা আপনারা যদি সঠিক উপায়ে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য চেষ্টা করেন তবে, এটি অসম্ভব কোন কিছুও নয়। এখন প্রশ্ন হলো তাহলে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার সঠিক উপায়টি আসলে কি? চলুন তাহলে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সঠিক গাইডলাইন সম্পর্কে জেনে নেওয়া যাক।


আপনি যদি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে চান তবে, আপনার সবচেয়ে বেশি নজরদারি করতে হবে আপনার পাসপোর্টটি হেভি করার জন্য। অনেক হয়তো এখন বলবেন পাসপোর্ট কিভাবে হেভি করে? আপনার ট্রাভেল হিস্টরি যত বেশি হবে আপনার পাসপোর্টটিও তত বেশি হেভি হবে।

অর্থাৎ, অস্ট্রেলিয়ার ভিসা এপ্লাই করার পূর্বে আপনার পাসপোর্টটি হেভি হতে হবে বা আপনার অন্তত ৭ থেকে ৮ দেশ ভ্রমণের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে। এখন প্রশ্ন হলো আপনি কোন কোন দেশ ভ্রমণ করবেন? আপনি চেষ্টা করবেন যে সকল দেশের জিডিপি বেশি বা মাথাপিছু আয় বেশি সে সকল দেশ ভ্রমণ করার জন্য।


আপনি সর্বপ্রথম মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ ভ্রমণ করতে পারেন তারপর চেষ্টা করবেন ইউরোপের গুটি কয়েক দেশ ভ্রমণ করার জন্য। কিন্তু আপনার যদি আমেরিকা, কানাডা এই সকল উন্নতশীল দেশ ভ্রমণের পূর্ব অভিজ্ঞতা থাকে তবে, অস্ট্রেলিয়া ভিসা পাওয়া আপনার জন্য অনেক সহজ হয়ে যাবে।

এছাড়াও, পূর্বে যারা মালয়েশিয়া থেকে ইতালি গিয়েছেন তাদের সঙ্গে কথা বলতে পারেন এবং তাদের অভিজ্ঞতা সম্পর্কে জেনে নিতে পারেন। কারণ, তারা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার সম্পূর্ণ প্রকৃয়া সম্পর্কে অত্যন্ত ভালো করে জানেন। সুতরাং, তাদের সঙ্গে কথা বললে আপনার অস্ট্রেলিয়া ভিসা পাওয়ার কাজটি আরো সহজ হবে।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে সেই বিষয়টি সম্পর্কে আজকের ব্লগের এই পর্যায়ে তথ্য প্রদান করা হবে। কয়েকটি বিশ্বস্ত সোর্স থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে আপনার ভিসা ফি বাবদ ১৪০ অস্ট্রেলিয়ান ডলার খরচ হবে।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া কত কিলোমিটার

আজকের ব্লগের তৃতীয় প্রশ্ন অর্থাৎ, মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে এখন বলবো। গুগল ম্যাপ থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ার সর্বমোট দূরত্ব হলো; ৪,৭৪৩ কিলোমিটার।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা

বন্ধুরা, উপরে আমরা আপনাদের সঙ্গে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সম্পর্কে যে তথ্যগুলো প্রদান করেছি সেটি টুরিস্ট ভিসা জন্যও প্রযোজ্য হবে। সুতরাং, আপনাকে অবশ্যই অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসার আবেদন করার আগে উন্নত ৭ থেকে ৮ টি দেশ ভ্রমনের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে।

শেষ কথা

আমাদের আজকের এই ব্লগে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। ব্লগটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন