মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে
মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হবে এই ব্লগে। সুতরাং, আপনারা যারা মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার পরিকল্পনা করছেন আশা করি, তাদের জন্য আমাদের আজকের এই ব্লগটি উপকারী হবে।

মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার উপায়

মালয়েশিয়ায় অবস্থানরত অনেক প্রবাসী ভাইয়েরা রয়েছেন যারা মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে গুগলে অনুসন্ধান করে থাকেন। আমরা যখন এই ব্লগটি লিখছিলাম তখন দেখলাম অনেকে বলছে মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার প্রক্রিয়াটি একদম সহজ!

কিন্তু, প্রকৃতপক্ষে মানুষজন মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়া যতটা সহজ ভাবে তার থেকে আরো অনেক বেশি কঠিন। এটি একটি সংখ্যার মাধ্যমে বোঝালে আপনারা আরও ভালো করে বুঝতে পারবেন প্রতি ১০০ জনের মধ্যে মাত্র ১০ জন মালয়েশিয়া থেকে রোমানিয়া যেতে সক্ষম হয়ে থাকে।

সুতরাং, আপনারা বুঝতে পারছেন মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়া কতটা কঠিন! যেহেতু রোমানিয়া সেনজেন ভুক্ত দেশ সুতরাং, ইউরোপের নন সেনজেন ভুক্ত দেশের থেকে রোমানিয়া যাওয়া বেশি কঠিন। তবে, হ্যা সঠিক উপায়ে চেষ্টা করলে সেটি অসম্ভবও নয় বটে।


এখন প্রশ্ন হল, তাহলে মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার সঠিক উপায়টা কি? হ্যাঁ, সেটি সম্পর্কেই আমরা আপনাদের সঙ্গে এখন বলব! দেখুন উন্নতশীল যতগুলো রাষ্ট্র রয়েছে সেসকল বেশিরভাগ দেশ একটি জিনিসের উপর ফোকাস করে ভিসা প্রদান করে আর সেটি হলো আপনার ট্রাভেল হিস্ট্রি।

এখন কথা হল ট্রাভেল হিস্ট্রি জিনিসটা কি এবং কিভাবে ট্রাভেল হিস্ট্রি ভালো করা যায়! দেখুন ট্রাভেল হিস্ট্রি অর্থ হচ্ছে আপনি কতগুলো দেশ ভ্রমণ করেছেন এবং কত ভালো ভালো দেশ ভ্রমণ করেছেন সেটির একটি মেজারমেন্ট। আপনি যত বেশি দেশ ভ্রমণ করবেন আপনার পাসপোর্টটি তত হেভি হবে।

তবে, হ্যাঁ মনে রাখবেন আপনি যদি অনেক দেশ ভ্রমন করেন তবে, সেগুলো সব গরিব রাষ্ট্র তাহলে কিন্তু হবে না। আপনাকে ভালো ভালো দেশ ভ্রমণ করতে হবে বিশেষ করে যেসকল দেশের জিডিপির হার বেশি। আপনার ট্রাভেল হিস্ট্রি মোটামুটি ভালো হলে আপনি প্রথমবারেই ভিসা পেয়ে যাবেন।


এছাড়াও, আপনার ব্যাংক স্টেটমেন্টটি মোটামুটি ভালো হলে রোমানিয়ার ভিসা পেতে আপনার জন্য আরও বেশি সুবিধা হবে। আপনার যদি অতীতে আমেরিকা, কানাডার মতো উন্নতশীল দেশ ভ্রমণের পূর্ব অভিজ্ঞতা থাকে তবে, রোমানিয়ার ভিসা অ্যাপ্লাই করলে আপনার ভিসা পাওয়ার সম্ভাবনা ৯৫ শতাংশ।

দেখুন আপনাকে রোমানিয়ার এম্বেসিকে বোঝাতে হবে যে আপনি একটি গুরুত্বপূর্ণ ব্যক্তি তাহলেই আপনি রোমানিয়ার ভিসা সহজে পেতে পারবেন। একটি কথা মনে রাখবেন, আপনি রোমানিয়ার ভিসা পাবেন কি পাবেন না সেটি সম্পূর্ণ ভাবে রোমানিয়ার এম্বাসির উপর নির্ভর করে।

সুতরাং, আপনাকে যদি কেউ রোমানিয়ার ভিসা প্রদানের গ্যারান্টি দেয় তবে, সেটি যথাযথ ভাবে বিবেচনা করে দেখবেন। আপনার জন্য আমাদের পরামর্শ হলো দালাল বা তৃতীয় পক্ষের হস্তক্ষেপ ছাড়াই আপনি সঠিক ভাবে চেষ্টা করুন। সঠিক ভাবে চেষ্টা করলে আপনি নিজেই রোমানিয়ার ভিসা বের করতে পারবেন।

মালয়েশিয়া থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া অবস্থানরত রোমানিয়ার এম্বেসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী দেখা যায় যে, মালয়েশিয়া থেকে রোমানিয়া যেতে ভিসা ফি বাবদ আপনার ৬০ ইউরো খরচ করতে হবে।

মালয়েশিয়া থেকে রোমানিয়া কত কিলোমিটার

আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে মালয়েশিয়া থেকে রোমানিয়ার মোট দূরত্ব কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করবো। গুগল ম্যাপ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৮,৬৬৩ কিলোমিটার হল মালয়েশিয়া থেকে রোমানিয়ার দূরত্ব।

মালয়েশিয়া থেকে রোমানিয়া যেতে কি কি লাগে

বন্ধুরা, মালয়েশিয়া থেকে রোমানিয়া যেতে আপনার যেসকল ডকুমেন্টস এর প্রয়োজন পড়বে সেগুলো হলো; ভিসা এপ্লিকেশন ফর্ম, পাসপোর্ট (সর্বনিম্ন মেয়াদ ৬ মাস), পরিচয়পত্র এর ফটোকপি, পাসপোর্ট সাইজের ছবি ২ কপি, ব্যাংক স্টেটমেন্ট, লাইফ ইন্সুরেন্স, এয়ার টিকিট, NOC লেটার ইত্যাদি।

মালয়েশিয়া থেকে রোমানিয়া বিমান ভাড়া

মালয়েশিয়া থেকে রোমানিয়ার বিমান ভাড়া কত সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করার মাধ্যমে এই ব্লগটি সমাপ্ত করা হবে। নিচে একটি তালিকা যুক্ত করার মাধ্যমে মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে রোমানিয়ার বুখারেস্ট রুটের বিমান ভাড়া তালিকা ভুক্ত করা হল।

  • Singapore Airlines = 4,799 MYR
  • Malaysia Airlines = 4,878 MYR

পরিশেষে কিছু কথা

আজকের ব্লগে মালয়েশিয়া থেকে রোমানিয়া যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে, দূরত্ব কত কিলোমিটার, কি কি ডকুমেন্টস লাগে, বিমান ভাড়া কত সেই বিষয়গুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে। ব্লগটি আপনার ভালো লেগে থাকলে একটি পরিচিতদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন