ডোমিনিকা কোন মহাদেশে অবস্থিত, মুদ্রার নাম কি, রাজধানীর নাম কি

ডোমিনিকা কোন মহাদেশে অবস্থিত, মুদ্রার নাম কি, রাজধানীর নাম কি
ডোমিনিকা কোন মহাদেশে অবস্থিত, মুদ্রার নাম কি, রাজধানীর নাম কি এবং আয়তন কত সেই বিষয়টি সম্পর্কে এই ব্লগে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ ব্লগটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ডোমিনিকা কোন মহাদেশে অবস্থিত

ইন্টারনেটে অনেকে ডোমিনিকা কোন মহাদেশে অবস্থিত সেই বিষয়টি সম্পর্কে তথ্য পেতে সার্চ বা অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, ডোমিনিকা উত্তর আমেরিকা মহাদেশে অবস্থিত।

ডোমিনিকা মুদ্রার নাম কি

ডোমিনিকার মুদ্রার নাম ইস্ট ক্যারিবিয়ান ডলার (পূর্ব ক্যারিবিয়ান ডলার), যা সাধারণত "$" চিহ্ন দিয়ে বোঝানো হয় এবং XCD হলো এর সংক্ষিপ্ত রূপ। ইস্ট ক্যারিবিয়ান ডলার ৮ টি সদস্য দেশের মধ্যে প্রচলিত একটি আঞ্চলিক মুদ্রা, যা ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাংক দ্বারা নিয়ন্ত্রিত হয়।

ডোমিনিকা রাজধানীর নাম কি

ডোমিনিকার রাজধানীর নাম হলো রোসাউ (Roseau)। এটি দেশের প্রধান বাণিজ্যিক, সাংস্কৃতিক কেন্দ্র এবং ডোমিনিকার বৃহত্তম শহর। রোসাউ শহরটি ক্যারিবিয়ান সাগরের তীরে অবস্থিত এবং এর চারপাশে পাহাড় ও নদী রয়েছে, যা শহরটির প্রাকৃতিক সৌন্দর্যকে বৃদ্ধি করে।

ডোমিনিকা আয়তন কত

ডোমিনিকা এর মোট আয়তন প্রায় ৭৫০ বর্গকিলোমিটার বা ২৯০ বর্গমাইল। এটি ক্যারিবিয়ান সাগরের একটি ছোট দ্বীপ রাষ্ট্র, যা দেশটির প্রাকৃতিক দৃশ্য, উষ্ণ প্রস্রবণ এবং উর্বর গ্রীষ্মমণ্ডলীয় বনভূমির জন্য বিশেষ ভাবে পরিচিত।

সর্বশেষ কথা

আজকের এই ব্লগে ডোমিনিকা কোন মহাদেশে অবস্থিত, মুদ্রার নাম কি, রাজধানীর নাম কি এবং আয়তন কত সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। ব্লগটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন