মালয়েশিয়া ট্রাভেল পাস করার নিয়ম

মালয়েশিয়া ট্রাভেল পাস করার নিয়ম
মালয়েশিয়া ট্রাভেল পাস করার নিয়ম সম্পর্কে আজকের এই আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা মালয়েশিয়ার ট্রাভেল পাস করার নিয়ম সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

মালয়েশিয়া ট্রাভেল পাস করার নিয়ম

মালয়েশিয়া সরকার একটি নির্দিষ্ট সময় প্রদান করে থাকে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ প্রবাসীদের নিজ দেশে ফেরার জন্য! তবে, অবৈধ প্রবাসীদের নির্দেশে ফেরার জন্য প্রয়োজন পড়ে পাসপোর্টের কিন্তু যখন পাসপোর্ট না থাকে তখন বিকল্প উপায় হিসেবে ট্রাভেল পাস এর সাহায্যে নির্দেশে ফেরা যায়।

আশা করি, ট্রাভেল পাস কি বা কি জন্য ব্যবহার করা হয়ে থাকে সেটি সম্পর্কে আপনি সঠিক ধারণা পেয়েছেন। তাহলে চলুন এখন আলোচনা করা যাক মালয়েশিয়া ট্রাভেল পাস করার বা পাওয়ার নিয়ম সম্পর্কে। অনেকে ভাবেন যে মালয়েশিয়ার ট্রাভেল পাস পাওয়া হয়তো অনেক কঠিন!


কিন্তু, না প্রক্রিয়াটি জানা থাকলে খুব সহজেই আপনি মালয়েশিয়ার ট্রাভেল পাস করতে পারবেন। মালয়েশিয়া ট্রাভেল পাস পেতে আপনার যেসকল ডকুমেন্টস গুলো লাগবে সেগুলো হলো; পাসপোর্ট এর ফটোকপি, ৩ কপি ছবি এবং ব্যাংক ডিপোজিট করতে হবে ৪৪ রিংগিত।

উপরোক্ত ডকুমেন্টস ডকুমেন্টস গুলো এবং বাংলাদেশ হাইকমিশন এর ব্যাংক একাউন্টে ৪৪ রিংগিত জমা করার পরে আপনাকে যেতে হবে বাংলাদেশ হাইকমিশন এর অফিসে। তারপর, অফিস থেকে আপনাকে একটি ফর্ম দেওয়া হবে সেটি পূরণ করতে হবে এবং ফর্মটি সাবমিট করার পরে আপনাকে ট্রাভেল পাস দেওয়া হবে।


বাংলাদেশ হাইকমিশন থেকে যে ফর্মটি দেওয়া হবে সেখানে আপনার নাম, আপনার বাবার নাম, আপনার মা নাম, আপনার পেশা, আপনার জন্ম তারিখ, বাংলাদেশে আপনার স্থায়ী ঠিকানা এবং আপনার স্বাক্ষর ইত্যাদি তথ্যগুলো প্রদান করতে হবে।

মনে রাখবেন, বাংলাদেশ হাইকমিশন এর অফিসে যাওয়ার আগে অবশ্যই আপনাকে বাংলাদেশ হাইকমিশনের ব্যাংক একাউন্টে ৪৪ রিংগিত জমা দিতে হবে এবং সেটি রিসিট নিয়ে যেতে হবে। নিচে মালয়েশিয়া অবস্থানরত বাংলাদেশ হাইকমিশনের ঠিকানা, নাম্বার এবং ইমেইল এড্রেস প্রদান করা হল।

পরিশেষে কিছু কথা

আজকের এই আর্টিকেলে মালয়েশিয়া ট্রাভেল পাস করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন