দুবাই নাগরিকত্ব পাওয়ার উপায়

দুবাই নাগরিকত্ব পাওয়ার উপায়
আজকের এই আর্টিকেলে দুবাই নাগরিকত্ব পাওয়ার উপায় সম্পর্কে আপনাদের সাথে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা দুবাই এর নাগরিকত্ব পাওয়ার উপায় সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

দুবাই নাগরিকত্ব পাওয়ার উপায়

অনলাইনে অনেকে দুবাই নাগরিকত্ব পাওয়ার উপায় সম্পর্কে জানতে সার্চ বা অনুসন্ধান করে থাকেন। দেখুন বন্ধুরা, দুবাই সাধারণত কোন বিদেশীদের নাগরিকত্ব প্রদান করে না। তবে, আপনি চাইলে দুবাইয়ের গোল্ডেন ভিসার মাধ্যমে দুবাই এর সর্বোচ্চ সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন।

সাধারণত দুবাই ২ বছরের বেশি ভিসা প্রদান করে না। কিন্তু, আপনি যদি দুবাইয়ের গোল্ডেন ভিসার মালিক হয়ে থাকেন তবে, আপনাকে সর্বোচ্চ ১০ বছরের ভিসা প্রদান করা হবে। এছাড়াও, আপনি যখন গোল্ডেন ভিসা পাবেন তখন আপনি আপনার ফ্যামিলি নিয়ে আসতে পারবেন দুবাইয়ে।


এখন চলুন কথা বলি দুবাইয়ের গোল্ডেন ভিসা কিভাবে পাওয়া যায় সেই বিষয়টি সম্পর্কে! দেখুন বন্ধুরা যেহেতু আপনি দুবাইয়ের গোল্ডেন ভিসার মাধ্যমে দুবাইয়ের সকল ধরনের সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন সুতরাং, এটি পাওয়াটাও মোটামুটি একটু কষ্টসাধ্য ব্যাপার।

কিন্তু আপনার কাছে যদি পর্যাপ্ত পরিমাণ অর্থ থাকে তবে, আপনি খুব সহজেই দুবাইয়ের গোল্ডেন ভিসা পেতে পারবেন। দুবাইয়ের গোল্ডেন ভিসা পাওয়ার প্রধান শর্তটি হলো আপনার দুবাইয়ে সর্বনিম্ন ২ মিলিয়ন দিরহাম এর সম্পত্তি থাকতে হবে।

দুবাই গোল্ডেন ভিসার সুযোগ সুবিধা

দুবাই এর গোল্ডেন ভিসার সুযোগ-সুবিধা সম্পর্কে আরো বিস্তারিত তথ্য প্রদান করার মাধ্যমে আমাদের আজকের এই আর্টিকেলটি সমাপ্ত করা হবে। নিচে দুবাই গোল্ডেন ভিসা সম্পর্কে তালিকা আকারে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে।

১। দুবাই গোল্ডেন ভিসার মাধ্যমে ১০ বছর মেয়াদি ভিসা পাওয়া যায়। তবে, সাধারণত দুবাইয়ের অন্যান্য ভিসার মেয়াদ হয়ে থাকে সর্বোচ্চ দুই বছর।

২। দুবাই গোল্ডেন ভিসার মাধ্যমে আপনি আপনার পরিবার বা পরিচিতদের স্পন্সার করতে পারবেন বা দুবাই নিয়ে আসতে পারবেন।


৩। দুবাইয়ে যতদিন আপনার সর্বনিম্ন ২ মিলিয়ন দিরহাম এর সম্পত্তি থাকবে ততদিন আপনি আপনার গোল্ডেন ভিসা রিনিউ করতে পারবেন।

৪। দুবাই গোল্ডেন ভিসা থাকলে আপনি যেকোনো এয়ারপোর্টের ভিআইপি গেট ব্যবহার করতে পারবেন। অর্থাৎ, আপনাকে সাধারন মানুষের সাথে লাইন ধরে এয়ারপোর্টে দাঁড়াতে হবে না।

৫। আপনি যদি দুবাইয়ের গোল্ডেন ভিসার মালিক হয়ে থাকেন তবে, সরকারি যেকোনো দপ্তরে আপনাকে সর্বোচ্চ প্রায়োরিটির সঙ্গে সার্ভিস প্রদান করা হবে।


৬। দুবাইয়ের অন্যান্য ভিসার ক্ষেত্রে এন্ট্রি এবং এক্সিট এর জন্য নির্দিষ্ট নিয়ম কানুন থাকে। কিন্তু, গোল্ডেন ভিসা থাকা ব্যক্তিরা কোন রেস্ট্রিকশন ছাড়া যেকোনো সময় এন্ট্রি অথবা এক্সিট করতে পারে।

৭। আপনাকে দুবাই পুলিশ থেকে একটি Esaad Card দেওয়া হবে যেটির সাহায্যে আপনি অনেক ধরনের অতিরিক্ত সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন। যেমন; যেকোনো ইন্টারন্যাশনাল ব্র্যান্ড থেকে স্পেশাল ডিসকাউন্ট।

উপসংহার

আজকের এই আর্টিকেলে দুবাই নাগরিকত্ব পাওয়ার উপায় সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন