আরব আমিরাত এর আয়তন কত | আরব আমিরাতের জনসংখ্যা কত

আরব আমিরাত এর আয়তন কত | আরব আমিরাতের জনসংখ্যা কত
আরব আমিরাত এর আয়তন কত, আরব আমিরাতের জনসংখ্যা কত সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

আরব আমিরাত এর আয়তন কত

সংযুক্ত আরব আমিরাত যেটি সাধারণত সংক্ষেপে আরব আমিরাত নামে পরিচিত। এটি মধ্যপ্রাচ্যের একটি দেশ। সংযুক্ত আরব আমিরাতের (UAE) আয়তন প্রায় ৮৩,৬০০ বর্গকিলোমিটার (৩২,৩০০ বর্গমাইল)।

আরব আমিরাতের জনসংখ্যা কত

২০২৪ সালের তথ্যানুসারে, সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যা প্রায় ১০ মিলিয়ন বা ১ কোটি। এই জনসংখ্যার একটি বড় অংশ অভিবাসী, যারা বিভিন্ন দেশ থেকে কাজের জন্য এখানে এসে বসবাস করছে। আমিরাতের মোট জনসংখ্যার প্রায় ৮৮ শতাংশ অভিবাসী।

আরব আমিরাতের রাজধানীর নাম কি

সংযুক্ত আরব আমিরাতের রাজধানীর নাম আবুধাবি। এটি আরব আমিরাত নামক দেশটির সবচেয়ে বড় এবং ধনী এমিরেট, যা অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক কেন্দ্র হিসেবে মানুষের কাছে অধিক ভাবে পরিচিত।

সংযুক্ত আরব আমিরাতের মুদ্রার নাম কি

সংযুক্ত আরব আমিরাতের মুদ্রার নাম হলো; দিরহাম। দিরহামকে সংক্ষিপ্ত ভাবে AED (Arab Emirates Dirham) বলা হয়ে থাকে। কিন্তু, সংযুক্ত আরব আমিরাতে স্থানীয় ভাবে দিরহামকে DH বা DHS হিসেবেও উল্লেখ করা হয়।

পরিশেষে কিছু কথা

আরব আমিরাত এর আয়তন কত, আরব আমিরাতের জনসংখ্যা কত সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আজকের এই পোস্টে তথ্য প্রদানের চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন