দুবাই সর্বোচ্চ তাপমাত্রা কত | দুবাই এর গড় তাপমাত্রা কত সেলসিয়াস

দুবাই সর্বোচ্চ তাপমাত্রা কত | দুবাই এর গড় তাপমাত্রা কত সেলসিয়াস
দুবাই সর্বোচ্চ তাপমাত্রা কত এবং দুবাই এর গড় তাপমাত্রা কত সেলসিয়াস সেই বিষয় সম্পর্কে আজকের এই আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা দুবাই এর তাপমাত্রা সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন।

দুবাই সর্বোচ্চ তাপমাত্রা কত

দুবাইয়ে সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ৫২ ডিগ্রি সেলসিয়াস (১২৫.৬ ডিগ্রি ফারেনহাইট) পর্যন্ত রেকর্ড করা হয়েছে। বিশেষ করে গ্রীষ্মকালে জুন থেকে আগস্ট মাসের মধ্যে তাপমাত্রা খুবই বেশি থাকে।

এই সময় দিনের বেলা তাপমাত্রা সাধারণত ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে থাকে তবে, রাতে তাপমাত্রা কিছুটা কম থাকে। দুবাই এর উচ্চ তাপমাত্রার কারণে অনেক সময় সুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়।

দুবাই এর গড় তাপমাত্রা কত

দুবাই এর গড় তাপমাত্রা বিভিন্ন ঋতু অনুযায়ী পরিবর্তন হয় অর্থাৎ, কোন ঋতুতে দুবাইয়ের তাপমাত্রা বেশি থাকে আবার কোন ঋতুতে কম থাকে। গ্রীষ্মকালে (জুন থেকে আগস্ট) তাপমাত্রা সাধারণত গড় ৩৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকে।

শীতকালে (ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি) তাপমাত্রা কমে প্রায় ১৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকে। এছাড়াও, বসন্ত ও শরৎকালে তাপমাত্রা সাধারণত গড় ২৫ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকে।

পরিশেষে কিছু কথা

আজকের এই আর্টিকেলে দুবাই সর্বোচ্চ তাপমাত্রা কত এবং দুবাই এর গড় তাপমাত্রা কত সেই বিষয়দুটি সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন