দুবাই স্বর্ণ চেনার উপায় জেনে নিন

দুবাই স্বর্ণ চেনার উপায় জেনে নিন
ইন্টারনেটে অনেকে দুবাই স্বর্ণ চেনার উপায় সম্পর্কে জানতে বা তথ্য পেতে সার্চ করে থাকেন। সুতরাং, আমাদের আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের সঙ্গে দুবাই স্বর্ণ চেনার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাহলে চলুন আজকের মূল আলোচনা শুরু করা যাক।

দুবাই স্বর্ণ চেনার উপায়

দুবাই স্বর্ণ চেনার উপায় অথবা বিদেশি স্বর্ণ চেনার উপায় সম্পর্কে আমাদের অনেকের জানার আগ্রহ আছে। আবার অনেকে দুবাই স্বর্ণ কেনার আগে বিষয়টি সম্পর্কে জানার প্রয়োজন পড়ে। সুতরাং, আপনারা আজকের এই আর্টিকেলে বিষয়টি সম্পর্কে মোটামুটি ক্লিয়ার একটা ধারণা পাবেন।

আপনারা যারা দুবাই থেকে স্বর্ণ ক্রয় করতে চান তারা স্বর্ণের যে অলংকার কিনবেন সেটির জোড়া বা মুখের দিকে কিছু লেখা দেখতে পারবেন। উক্ত লেখাগুলোর মাধ্যমে আপনি স্বর্ণটির ক্যারেট বা বিশুদ্ধতা এবং কোম্পানি সম্পর্কে ধারণা পাবেন।


স্বর্ণের জোড়ার স্থানে যদি ৯৯৯ লেখা থাকে তবে, বুঝে নিবেন ওই স্বর্ণের অলংকারটি ২৪ ক্যারেটের সোনা দিয়ে তৈরি করা হয়েছে। যদি ৯১৬ বা ৯১৭ লেখা দেখতে পান তাহলে বুঝে নিবেন ওই স্বর্ণের অলংকারটি ২২ ক্যারেটের সোনা দিয়ে তৈরি করা। ২১ ক্যারেট সোনার ক্ষেত্রে বোঝানো হয়ে থাকে ৮৭৫ দিয়ে।

এছাড়াও, ১৮ ক্যারেটের সোনা বোঝানো হয়ে থাকে ৭৫০ লেখার মাধ্যমে। তবে, কিছু কিছু ক্ষেত্রে নাম্বার থাকার পরিবর্তে সেখানে সরাসরি ক্যারেটের কথা উল্লেখ থাকে। আপনারা স্বর্ণের নাম্বারের আশেপাশে জোড়ার স্থানে কোম্পানির লোগো দেখতে পারবেন।


উপরের পদক্ষেপগুলো অনুসরণ করে দুবাই বা বিদেশের স্বর্ণ চেনা যেতে পারে। কিন্তু আপনার যদি সোনা (স্বর্ণ) সম্পর্কে একদমই ধারণা না থাকে বা বিষয়টি সম্পর্কে খুবই কম জানেন তবে, অবশ্যই একজন বিশেষজ্ঞের সাহায্য নিতে পারেন।

সর্বশেষ কথা

আজকের এই আর্টিকেলে দুবাই স্বর্ণ চেনার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছে। আপনাদের যদি উক্ত বিষয়টি সম্পর্কে এখনো কোনো কিছু জানার থাকে তবে, সেটি আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন