জামাইকা কোন মহাদেশে অবস্থিত | জামাইকা দেশের রাজধানীর নাম কি

জামাইকা কোন মহাদেশে অবস্থিত | জামাইকা দেশের রাজধানীর নাম কি
জামাইকা কোন মহাদেশে অবস্থিত, জামাইকা দেশের রাজধানীর নাম কি সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে এই ব্লগে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ ব্লগটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

জামাইকা কোন মহাদেশে অবস্থিত

জামাইকা ক্যারিবিয়ান সাগরে অবস্থিত একটি দ্বীপরাষ্ট্র, যা উত্তর আমেরিকা মহাদেশের একটি অংশ। এটি ক্যারিবিয়ান অঞ্চলের বৃহত্তম দ্বীপগুলির মধ্যে একটি। জামাইকা নামক দেশটি হাইতি এবং কিউবার কাছে অবস্থিত। জামাইকা সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য, সুন্দর প্রাকৃতিক দৃশ্য এবং উষ্ণ আবহাওয়ার জন্য পরিচিত।

জামাইকা দেশের রাজধানীর নাম কি

জামাইকা দেশের রাজধানীর নাম হচ্ছে কিংস্টন। এটি দেশের বৃহত্তম শহর এবং প্রধান বাণিজ্যিক কেন্দ্র। কিংস্টন শহরটি তার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য, সংগীত এবং পর্যটন আকর্ষণের জন্য বিখ্যাত। এছাড়াও, এই শহরটি রেগে মিউজিকের জন্মস্থান হিসেবে পরিচিত, যেখানে বিশ্বখ্যাত রেগে মিউজিশিয়ান বব মার্লে বাস করতেন।

জামাইকা মুদ্রার (টাকা) নাম কি

জামাইকার মুদ্রার নাম হলো; জামাইকান ডলার (Jamaican Dollar), যাকে সংক্ষেপে JMD বা $ দিয়ে প্রকাশ করা হয়। জামাইকান ডলার ১৯৬৯ সালে চালু হয় এবং এটি জামাইকার কেন্দ্রীয় ব্যাংক দ্বারা নিয়ন্ত্রিত। এই মুদ্রার নোট এবং কয়েন বিভিন্ন মানের হয় যাকে উক্ত দেশের অর্থনৈতিক লেনদেনে ব্যবহৃত হয়।

সর্বশেষ কথা

আজকের এই ব্লগে জামাইকা কোন মহাদেশে অবস্থিত, জামাইকা দেশের রাজধানীর নাম কি সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। ব্লগটি যদি আপনার ভালো লেগে থাকে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন