নাউরু কোন মহাদেশে অবস্থিত, রাজধানীর নাম ও মুদ্রার নাম কি

নাউরু কোন মহাদেশে অবস্থিত, রাজধানীর নাম ও মুদ্রার নাম কি
নাউরু কোন মহাদেশে অবস্থিত, রাজধানীর নাম ও মুদ্রার নাম কি সেই বিষয়গুলো সম্পর্কে এই আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

নাউরু কোন মহাদেশে অবস্থিত

নাউরু প্রশান্ত মহাসাগরের একটি ছোট দ্বীপরাষ্ট্র, যা ওশেনিয়া মহাদেশের অন্তর্ভুক্ত। এটি মাইক্রোনেশিয়ার অংশ, অস্ট্রেলিয়া এবং হাওয়াইয়ের মধ্যে অবস্থিত। নাউরু তার ফসফেট খনির জন্য বিখ্যাত এবং এটি বিশ্বের তৃতীয় ক্ষুদ্রতম দেশ। উক্ত দ্বীপটি প্রাকৃতিক সৌন্দর্য এবং সমৃদ্ধ সামুদ্রিক জীববৈচিত্র্যের জন্য পরিচিত।

নাউরু রাজধানীর নাম কি

নাউরুর রাজধানীর নাম ইয়ারেন। এটি দেশের প্রধান প্রশাসনিক কেন্দ্র এবং সরকারি কার্যক্রমের প্রধান স্থান হিসেবে পরিচিত। ইয়ারেন নাউরুর দক্ষিণ-পশ্চিম অংশে অবস্থিত এবং এই অঞ্চলে দেশের বেশিরভাগ গুরুত্বপূর্ণ সরকারী ভবন ও প্রতিষ্ঠান রয়েছে।

নাউরু মুদ্রার নাম কি

নাউরুর মুদ্রার নাম হলো নাউরু ডলার (Nauruan Dollar) তবে, বাস্তবে দেশটি তার নিজস্ব মুদ্রা চালু করেনি। নাউরুতে অস্ট্রেলিয়ান ডলার (AUD) ব্যবহার করা হয়। নাউরু এবং অস্ট্রেলিয়ার মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের কারণে, নাউরুতে অস্ট্রেলিয়ান ডলারই মূলত প্রচলিত মুদ্রা হিসেবে ব্যবহৃত হয়।

সর্বশেষ কথা

আজকের এই আর্টিকেলে নাউরু কোন মহাদেশে অবস্থিত, রাজধানীর নাম ও মুদ্রার নাম কি সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন