ওমানের সর্বোচ্চ তাপমাত্রা কত এবং ওমানের গড় তাপমাত্রা কত জানুন

ওমানের সর্বোচ্চ তাপমাত্রা কত এবং ওমানের গড় তাপমাত্রা কত জানুন
ওমানের সর্বোচ্চ তাপমাত্রা কত এবং ওমানের গড় তাপমাত্রা কত সেই বিষয়দুটি সম্পর্কে আজকের এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা ওমানের তাপমাত্রা কত সেই বিষয়টি সম্পর্কে তথ্য পেতে চান তারা সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

ওমানের সর্বোচ্চ তাপমাত্রা কত

ওমানে সাধারণত গ্রীষ্মকালে তাপমাত্রা বেশি থাকে, বিশেষ করে জুন থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে। এই সময় ওমানের তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি পর্যন্ত উঠতে পারে। ওমানের কয়েকটি অঞ্চল যেমন; আল বাটিনা, আল শারকিয়া এই অঞ্চলগুলোয় সবচেয়ে বেশি তাপ থাকে।

তীব্র গরমের কারণে ওমানের এসব অঞ্চলের বেশিরভাগ মানুষেরা দিনের সময়গুলো বাইরে বিশেষ প্রয়োজন ছাড়া কাজ করা বা ভ্রমণ করা থেকে বিরত থাকে। অতিমাত্রায় গরমের কারণে অনেক সময় সাধারণত মানুষের জীবনযাত্রা কঠিন হয়ে পড়ে এবং গরমজনিত স্বাস্থ্য সমস্যা দেখা দেয়।

ওমানের গড় তাপমাত্রা কত

ওমানের গড় তাপমাত্রা অঞ্চল এবং ঋতুর উপর নির্ভর করে ভিন্ন হয়। শীতকালে (ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি) তাপমাত্রা সাধারণত স্বাভাবিক থাকে, দিনে গড় ২০-২৫ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে ১০-১৫ ডিগ্রি সেলসিয়াস।


গ্রীষ্মকালে (জুন থেকে সেপ্টেম্বর) তাপমাত্রা অত্যন্ত বেশি হয়ে যায়। দিনে গড় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে তাপমাত্রা প্রায় ৩০ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকে। তবে, উপকূলীয় এলাকায় তাপমাত্রা কিছুটা কম তাপমাত্রা থাকে।

ওমানের মরুভূমি অঞ্চলে দিনের বেলা তাপমাত্রা খুব বেশি থাকে তবে, রাতে তাপমাত্রা উল্লেখযোগ্য ভাবে শুরু করে। সব মিলিয়ে, ওমানের আবহাওয়া বছরের বেশিরভাগ সময় গরম এবং শুষ্ক থাকে।

শেষ কথা

আজকের এই পোস্টে ওমানের সর্বোচ্চ তাপমাত্রা কত এবং ওমানের গড় তাপমাত্রা কত সেই বিষয়দুটি সম্পর্কে আপনাদের পরিষ্কার ধারণা দেওয়ার চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এই পোস্টটি আপনার পরিচিত মানুষদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন