তথ্য কাকে বলে | তথ্য বিশ্লেষণ করে যে উত্তর পাওয়া যায় তাকে কি বলে

তথ্য কাকে বলে | তথ্য বিশ্লেষণ করে যে উত্তর পাওয়া যায় তাকে কি বলে
তথ্য কাকে বলে, তথ্য বিশ্লেষণ করে যে উত্তর পাওয়া যায় তাকে কি বলে সেই বিষয়গুলো সম্পর্কে এই আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

তথ্য কাকে বলে

তথ্য হলো যে কোনো ধরনের ডেটা বা উপাত্ত যা বিশ্লেষণ, গবেষণা বা সিদ্ধান্ত গ্রহণের জন্য ব্যবহার করা হয়। এটি হতে পারে পরিসংখ্যান, বর্ণনা, ছবি, শব্দ বা কোনো নির্দিষ্ট বিষয়ে প্রাপ্ত উপাত্ত। তথ্যকে বিভিন্ন উৎস থেকে সংগ্রহ করা যায় এবং এটি একটি নির্দিষ্ট প্রসঙ্গে ব্যবহার করে জ্ঞান বা বুদ্ধিমত্তা তৈরি করা যায়।


তথ্য বিশ্লেষণ করে যে উত্তর পাওয়া যায় তাকে কি বলে

অনেকে তথ্য বিশ্লেষণ করে যে উত্তর পাওয়া যায় তাকে কি বলে সেটি সম্পর্কে জানেন না তবে, তারা উক্ত বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে থাকেন। বিষয়টি সম্পর্কে যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, তথ্য বিশ্লেষণ করে যে উত্তর পাওয়া যায় তাকে বলা হয়ে থাকে; অনুসন্ধানী পদ্ধতির ফলাফল।


পরিশেষে কিছু কথা

এই আর্টিকেলে তথ্য কাকে বলে, তথ্য বিশ্লেষণ করে যে উত্তর পাওয়া যায় তাকে কি বলে সেই বিষয় সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করার চেষ্টা করেছি। আর্টিকেলটি আপনাদের যদি ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন