দুবাই লেবার কোট নাম্বার | দুবাই লেবার কোট কোথায় অবস্থিত

দুবাই লেবার কোট নাম্বার | দুবাই লেবার কোট কোথায় অবস্থিত
দুবাই লেবার কোট নাম্বার এবং দুবাই লেবার কোট কোথায় অবস্থিত সেই বিষয়গুলো সম্পর্কে আজকের এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা দুবাই লেবার কোট সম্পর্কে তথ্য পেতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

দুবাই লেবার কোট নাম্বার

ইন্টারনেটে অনেকে দুবাই লেবার কোট নাম্বার পেতে অনুসন্ধান করে থাকেন। বিষয়টি সম্পর্কে আপনাদের জানার আগ্রহের কারণে নিচে একটি তালিকা যুক্ত করার মাধ্যমে দুবাই লেবার কোট এর ফোন নাম্বার গুলো তালিকাভুক্ত করা হয়েছে।

  • 80084 (Toll Free Number)
  • +971 4 334 7777 (Dubai Courts)
  • 600590000 (MOHRE Call Center)
  • 600590000 (MOHRE WhatsApp)
  • +97168027666 (MOHRE Int.)

দুবাই লেবার কোট কোথায় অবস্থিত

দুবাই লেবার কোট কোথায় অবস্থিত সেটি সম্পর্কে আজকের এই পোস্টের এই পর্যায়ে তথ্য প্রদান করা হবে। যারা দুবাই লেবার কোট কোথায় অবস্থিত সেটি সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে নিচে সম্পূর্ণ ঠিকানাটি প্রদান করা হয়েছে।

  • Dubai Courts Complex, Al Riyadh Street, Umm Hurair 2, Dubai, United Arab Emirates

দুবাই লেবার কোট সেবা সমূহ

দুবাইয়ের লেবার কোট (Labor Court) মূলত শ্রমিক এবং নিয়োগদাতার মধ্যে উদ্ভূত বিরোধ নিষ্পত্তির জন্য কাজ করে থাকে। বিষয়টি সম্পর্কে আপনাদের বোঝার সুবিধার্থে নিচে কিছু পয়েন্টের মাধ্যমে লেবার কোটের সেবা সম্পর্কে তথ্য প্রদান করা হলো;

১। শ্রম বিরোধ নিষ্পত্তি: নিয়োগদাতা ও শ্রমিকের মধ্যে বেতন, ছুটি, বরখাস্ত, ওভারটাইম, ইত্যাদি সংক্রান্ত যেকোনো বিরোধের সমাধানের জন্য লেবার কোট কার্যকর ভূমিকা পালন করে।

২। শ্রমিকদের অধিকার সংরক্ষণ: শ্রমিকদের অধিকার লঙ্ঘনের বিরুদ্ধে প্রতিকার এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য লেবার কোট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


৩। মধ্যস্থতা সেবা: লেবার কোটের মাধ্যমে মধ্যস্থতা সেবা প্রদান করা হয়, যেখানে শ্রমিক এবং নিয়োগদাতার মধ্যে মধ্যস্থতা করে একটি মীমাংসা বা সমঝোতা চুক্তি সম্পাদন করা হয়।

৪। শ্রমিক ক্ষতিপূরণ: কর্মক্ষেত্রে দুর্ঘটনা বা আহত হলে শ্রমিক ক্ষতিপূরণ আদায়ের প্রক্রিয়ায় সহায়তা প্রদান করা হয়।


৫। চুক্তি বিষয়ক সমস্যা সমাধান: নিয়োগ চুক্তি বা কর্মসংস্থানের চুক্তি সংক্রান্ত যেকোনো সমস্যা বা অসংগতির সমাধানের জন্য লেবার কোট বিশেষ ভূমিকা পালন করে।

৬। নিরাপত্তা এবং স্বাস্থ্য সংক্রান্ত অভিযোগ: কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত অভিযোগের তদন্ত এবং সমাধানের জন্য লেবার কোট গুরুত্বপূর্ণ।


৭। আইনি পরামর্শ ও সহায়তা: শ্রমিক ও নিয়োগদাতার বিভিন্ন আইনি বিষয়ে পরামর্শ প্রদান এবং তাদের অধিকার সম্পর্কে সচেতন করার সেবা দেওয়া হয়।

এই সেবাগুলো দুবাইয়ের লেবার কোটের মাধ্যমে প্রদান করা হয় এবং এটি শ্রমিকদের অধিকার সুরক্ষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সর্বশেষ কথা

আজকের এই পোস্টে দুবাই লেবার কোট নাম্বার, দুবাই লেবার কোট কোথায় অবস্থিত এবং দুবাই লেবার কোট সেবা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করার চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন