Vardamate 10 এর কাজ কি

Vardamate 10 এর কাজ কি
ভারডামেট (Vardamate) ১০ মি.গ্রা. ট্যাবলেট পুরুষদের ইরেকটাইল ডিসফাংশন (ED) বা যৌন অক্ষমতা নিরাময়ের জন্য ব্যবহৃত একটি জনপ্রিয় ওষুধ। এর সক্রিয় উপাদান ভারডেনাফিল, যা পুরুষদের যৌন উত্তেজনার সময় রক্ত সঞ্চালন বাড়িয়ে ইরেকশন অর্জনে সহায়তা করে।

ভারডামেট ১০ মি.গ্রা. কীভাবে কাজ করে?

ভারডেনাফিল একটি PDE-5 ইনহিবিটর হিসেবে কাজ করে। এটি রক্তনালীগুলির পেশি শিথিল করে এবং শরীরের নির্দিষ্ট অংশে রক্ত প্রবাহ বাড়িয়ে দেয়, বিশেষত পুরুষদের যৌনাঙ্গে। যৌন উত্তেজনার সময় এই অতিরিক্ত রক্ত প্রবাহ ইরেকশন ধরে রাখতে সাহায্য করে, যা সফল যৌনমিলনে সহায়ক।

Vardamate 10 এর দাম কত

বন্ধুরা, বর্তমানে ভারডামেট ১০ মি.গ্রা. (Vardamate 10 mg) ঔষধটির প্রতি পিস এর মূল্য হলো; ৩৫ টাকা। ভারডামেট ১০ মিলিগ্রাম ওষুধটি প্রতি পাতায় ১০ পিস করে থাকে এবং প্রতি ১ পাতা এর দাম হলো; ৩৫০ টাকা (৩৫×১০ = ৩৫০ টাকা)।

ব্যবহার বিধি

ভারডামেট ১০ মি.গ্রা. ট্যাবলেট যৌনক্রিয়ার প্রায় ২৫-৬০ মিনিট আগে সেবন করতে হয়। তবে এটি দিনে একবারের বেশি গ্রহণ করা উচিত নয়। ওষুধটি খাওয়ার আগে বা পরে হালকা খাবার খাওয়া যেতে পারে, তবে ভারী ও চর্বিযুক্ত খাবার এড়িয়ে চলা উচিত, কারণ এটি ওষুধের কার্যকারিতা কমিয়ে দিতে পারে।

পার্শ্বপ্রতিক্রিয়া

যেকোনো ওষুধের মতোই, ভারডামেট ১০ মি.গ্রা. ট্যাবলেটেরও কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকতে পারে। সাধারণ পার্শ্বপ্রতিক্রিয়ার মধ্যে রয়েছে মাথাব্যথা, মাথা ঘোরা, হজমের সমস্যা, নাক বন্ধ হওয়া এবং ত্বকের লালচে ভাব। তবে, যদি কোনো গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া যেমন দীর্ঘস্থায়ী ইরেকশন (৪ ঘণ্টারও বেশি সময় ধরে স্থায়ী হয়) বা আকস্মিক দৃষ্টিশক্তি বা শ্রবণশক্তি হ্রাস দেখা দেয়, তবে অবিলম্বে ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত।

সতর্কতা ও পরামর্শ

  • যারা হৃদরোগ, উচ্চ রক্তচাপ, কিডনি বা লিভারের সমস্যা, অথবা পেপটিক আলসারের মতো গুরুতর স্বাস্থ্য সমস্যায় ভুগছেন, তাদের জন্য এই ওষুধ সেবনের আগে ডাক্তারের পরামর্শ নেওয়া জরুরি।
  • যদি কোনো নির্দিষ্ট ওষুধ যেমন নাইট্রেটস বা আলফা-ব্লকারস সেবন করে থাকেন, তবে এই ওষুধের সাথে পারস্পরিক ক্রিয়া হতে পারে, তাই ডাক্তারের সাথে আলোচনা করা উচিত।
  • গর্ভবতী বা স্তন্যদানকারী নারীদের জন্য এই ওষুধ সেবন উপযোগী নয়।

উপসংহার

ভারডামেট ১০ মি.গ্রা. ট্যাবলেট ইরেকটাইল ডিসফাংশনের একটি কার্যকর সমাধান হিসেবে কাজ করে। তবে, যেকোনো ওষুধের মতোই, এটি সঠিকভাবে এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহণ করা উচিত। দীর্ঘস্থায়ী সমস্যার ক্ষেত্রে নিজস্ব সিদ্ধান্তে ওষুধ সেবন করা উচিত নয় এবং অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন