২০২৪ সালে 1 ভরি সোনার দাম কত ভারতে?

২০২৪ সালে 1 ভরি সোনার দাম কত ভারতে?
ভারতে ২০২৪ সালে সোনার দাম নিয়ে আগ্রহ সবার মধ্যে বেশি। বিশেষ করে, সোনা কিনতে ইচ্ছুকদের জন্য 22 ক্যারেট ও 24 ক্যারেট সোনার দাম সম্পর্কে ধারণা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

22 ক্যারেট সোনার দাম

ভারতে 22 ক্যারেট সোনা মূলত অলঙ্কার তৈরিতে বেশি ব্যবহৃত হয়। 22 ক্যারেট সোনার দাম অঞ্চলভেদে কিছুটা পরিবর্তিত হলেও, ২০২৪ সালে প্রায় ৫০০০ - ৫৫০০ রুপি প্রতি গ্রাম দামে পাওয়া যাচ্ছে। সেক্ষেত্রে, 1 ভরি (১১.৬৬ গ্রাম) সোনার দাম হবে আনুমানিক ৫৮,০০০ - ৬৪,০০০ রুপি।

24 ক্যারেট সোনার দাম

২৪ ক্যারেট সোনা হলো বিশুদ্ধ সোনা, যা বিনিয়োগের জন্য সবচেয়ে বেশি ক্রয় করা হয়। ২৪ ক্যারেট সোনার দাম সাধারণত ২২ ক্যারেটের চেয়ে বেশি হয়ে থাকে। ২০২৪ সালে 24 ক্যারেট সোনার দাম প্রায় ৫৫০০ - ৬০০০ রুপি প্রতি গ্রাম। অর্থাৎ, 1 ভরি (১১.৬৬ গ্রাম) 24 ক্যারেট সোনার দাম হবে আনুমানিক ৬৪,০০০ - ৭০,০০০ রুপি।

সোনার দামের উপর প্রভাবশালী কারণ

সোনার দামের উপর বেশ কিছু কারণ প্রভাব ফেলে। আন্তর্জাতিক বাজারে সোনার দাম, মুদ্রাস্ফীতি, এবং মার্কিন ডলারের বিনিময় হার এই কারণগুলোর মধ্যে অন্যতম। এছাড়াও, ভারতে শুল্ক ও করের হার সোনার দামে প্রভাব ফেলতে পারে।

সোনা কেনার সেরা সময়

ভারতে সোনা কেনার সময় সাধারণত উৎসবের মৌসুমে থাকে। তবে, যারা বিনিয়োগের জন্য সোনা কিনতে চান, তাদের আন্তর্জাতিক বাজারের দামের দিকে খেয়াল রাখা উচিত।

উপসংহার

২০২৪ সালে ভারতে 1 ভরি সোনার দাম ২২ ক্যারেটের জন্য ৫৮,০০০ - ৬৪,০০০ রুপি এবং ২৪ ক্যারেটের জন্য ৬৪,০০০ - ৭০,০০০ রুপি হতে পারে। সোনা কেনার আগে বর্তমান বাজারমূল্য সম্পর্কে জেনে নেওয়া গুরুত্বপূর্ণ। মনে রাখবেন, সোনার দাম প্রতিনিয়ত পরিবর্তনশীল।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন